Diganta Kobipakho

বাংলায় দেখো বাংলায় জানো

Ayurved TipsInstant release from piles

ঘরোয়া পদ্ধতিতে তৎক্ষণাৎ পাইলসের হাত থেকে মুক্তি | Instant release from piles in home remedies

|| ঘরোয়া পদ্ধতিতে তৎক্ষণাৎ পাইলস-এর হাত থেকে মুক্তি||

    পাইলস-এর হাত থেকে মুক্তি পেতে হলে কিছু আয়ুর্বেদিক উপায় আছে। যেগুলো প্রয়োগ করলে আপনি খুব দ্রুত পাইলস-এর হাত থেকে মুক্তি পাবেন।

পাইলস-এর হাত থেকে দ্রুত মুক্তি পাওয়ার জন্য কিছু আয়ুর্বেদিক উপায় :-

লেবু :- রক্তাক্ত পাইলস হলে লেবু মাঝখান থেকে কেটে তাতে প্রায় ৪-৫ গ্রাম খয়ের গুঁড়ো করে দিয়ে দিন। তারপর লেবুর টুকরো দুটো সারারাত ছাদে রেখে দিন।আর সকালে উঠে টুকরো দুটো চুসে খেয়ে নিন। এরকম যদি আপনি পাঁচ দিন ধরে প্রয়োগ করেন, তাহলে আপনার পাইলসে অবশ্যই উপকার হবে।

নিমের ফল :- নিমের ফল খোসাসুদ্ধ গুঁড়ো করে সেটা প্রতিদিন সকালে ১০ গ্রাম করে রাতে রাখার জলের সাথে খেতে হবে। তাহলে অবশ্যই আপনার লাভ হবে। একটা কথা মনে রাখবেন, এটা প্রয়োগ করার সময় আপনি ঘি খেতে পারবেন না।

কালো তিল :-রক্তাক্ত পায়সালে পাইলস হলে রক্ত আটকানোর জন্য ১০-১২ গ্রাম জল ভেজানো কালো তিল মাখনের সাথে খান। এটা খেলে পাইলস থেকে রক্ত বেরোনো বন্ধ হয়ে যায়।

জিরে :- জিরে-কে টুকরো করে তিলের ওপর লাগালেও লাভ হয়। এছাড়া জিরে-কে ভেজে মিস্ত্রির সাথে মিশিয়ে চুসলে উপকার হয়।

পাকা কলা :- পাকা কলা-কে দুই টুকরো করে কেটে তাতে খয়ের গুঁড়ো ছিটিয়ে দিন।টুকরো দুটোকে রাতে খোলা আকাশের নিচে রেখে দিন। তারপর সকালে উঠে কলার টুকরো দুটো খেয়ে নিন। এই প্রক্রিয়া যদি আপনি এক সপ্তাহ পর্যন্ত করেন, তাহলে পাইলস একদম ঠিক হয়ে যাবে।

আমলকি :- আমলকি পেটের জন্য খুব উপকারী। পাইলস হলে আমলকির গুঁড়ো সকালে এবং সন্ধ্যায় মধুর সাথে খেলে উপকার হয়।

      তাহলে এগুলি ছিল কিছু আয়ুর্বেদিক উপায় যেগুলো প্রয়োগ করলে আপনি খুব দ্রুত পাইলস থেকে মুক্তি পেতে পারেন। এগুলো আপনি পুরো ভরসা সাথে প্রয়োগ করতে পারেন।

এরকম আরো অন্যান্য আয়ুর্বেদিক টিপস সম্পর্কে জানতে এই লিংকে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *