Diganta Kobipakho

বাংলায় দেখো বাংলায় জানো

Ayurved Tipsreduce belly fat

আয়ুর্বেদিক-এর মাধ্যমে পেটের চর্বি কমানোর উপায় | Ayurvedic method to reduce belly fat

|| আয়ুর্বেদিক-এর মাধ্যমে পেটের চর্বি কমানোর উপায় ||

     পেটে যদি একবার চর্বি জমে যায় তাহলে আর যাওয়ার নামই করে না। আর আপনার যদি জিমে যাওয়ার ইচ্ছা না থাকে, তাহলে পেটের চর্বি কমানো কোনো চ্যালেঞ্জার থেকে কম না। কিন্তু এমন কিছু ঘরোয়া পদ্ধতি আছে যা পেটের চর্বি কমানোর ক্ষেত্রে সাহায্য করতে পারে।

ঘরোয়া পদ্ধতিতে পেটের চর্বি কমানোর উপায় :-  

  1. সকালে উঠে সবার প্রথমে এক গ্লাস উষ্ণ গরম জলের মধ্যে একটা লেবুর রস এবং এক চামচ মধু মিশিয়ে দিন। তারপর এটাকে রোজ নিয়মিত খেতে থাকুন। কিছুদিন পরেই আপনি নিজেই পরিবর্তন বুঝতে পারবেন।
  2. যদি আপনি পেটের চর্বি কমানোর জন্য অনেক চেষ্টা করছেন এবং খুব দ্রুত এই পথে এগিয়ে গেছেন, তাহলে মনে রাখুন চর্বি কমানোর সময় ব্রকলি, বাঁধাকপি এবং বিন এগুলো একদমই খাবেন না। কারণ এগুলো আপনার শরীরে গ্যাস তৈরি করবে এবং একটা ঝামেলার কারণ হয়ে দাঁড়াবে।
  3. যদি আপনি পেটের চর্বি কমানোর জন্য প্রচুর চেষ্টা করে যাচ্ছেন, তাহলে এই সময় বেশি করে শাকসবজি খান। কিন্তু আলু, কাঁঠাল, বাদাম, আম এগুলো খাওয়া যাবে না।
  4. প্রতিদিন নিয়মিত গ্রিন টি খেতে থাকুন। এতে আপনার পেটের চর্বি কমানোর ক্ষেত্রে অনেক উপকার হবে।
  5. আপনি যদি ওজন কমানো শুরু করে দিয়ে থাকেন, তাহলে আইসক্রিম, কোলড্রিংস, মদ্যপান এবং অন্যান্য মিষ্টি তরল পদার্থ খাওয়া ছেড়ে দিন। শুধুমাত্র জলের মধ্যে লেবু মিশিয়ে খেতে পারেন। এতে একটা স্বাদও পাবেন এবং আপনার শরীর ভিটামিন-সি পেতে থাকবে।

       যদি আপনি অনেকদিন ধরে চেষ্টা করে যাচ্ছেন আপনার পেটে চর্বি কমানোর, তাহলে আপনাকে এই কথাগুলো উপর মনোযোগ দিতেই হবে এবং এই পরামর্শগুলো আপনার জীবনে ব্যবহার করতেই হবে। যদি আপনি এরকম না করেন তাহলে আপনি কোনদিনও প্রাকৃতিক ভাবে পেটের চর্বি কমাতে সফল হবেন না। আর প্রাকৃতিক ভাবে যদি পেটের চর্বি কমানো যায়, তাহলে কোনো অসুবিধা হয় না।

এরকম আরো অন্যান্য আয়ুর্বেদিক টিপস সম্পর্কে জানতে এই লিংকে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *